প্রতিপক্ষকে ফাঁসাতে মামলা করে জরিমানা দিলেন বাদী

প্রতিপক্ষকে ফাঁসাতে মামলা করে জরিমানা দিলেন বাদী

মেহেদী হাসান ইমন, বরিশাল প্রতিনিধি:  

প্রতিপক্ষকে ফাঁসাতে চাঁদাবাজির মিথ্যা অভিযোগে মামলা করে জরিমানা দিলেন বাদী। মিথ্যা অভিযোগে মামলা করে হয়রানির অপরাধে বাদীকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। সেই সাথে মামলার আসামিদের খালাস দিয়েছেন বিচারক।


মঙ্গলবার দুপুরে বরিশালের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এএইচএম মাহমুদুর রহমান এই আদেশ দেন। ট্রাইব্যুনালের স্পেশাল পিপি মামুন চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন।
জরিমানা দেয়া মামলার বাদী বরিশালের বানারীপাড়া উপজেলার ইলুহার ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মো. নুরুজ্জামান সিকদার।


মামলা’র নথি সূত্রে জানাগেছে, ‘২০১৯ সালের সেপ্টেম্বর মাসে স্থানীয় সিদ্দিক তালুকদারসহ চারজনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ এনে আদালতে মামলা করেন ইউপি সদস্য মো. নুরুজ্জামান।


অভিযোগে তিনি উল্লেখ করেন, বাংলাদেশ কৃষি ব্যাংক বাইশারী শাখা থেকে কর্মসৃজন প্রকল্পের ৮ লাখ ৫৮ হাজার টাকা উত্তোলন করেন। প্রকল্পের শ্রমিকদের বিতরণের জন্য উত্তোলনকৃত ওই টাকা থেকে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন আসামি।
বিচারক ইউপি সদস্য’র অভিযোগটি আমলে নিয়ে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে তদন্তের নির্দেশ দেন। পরবর্তীতে একই বছরের ৯ অক্টোবর ইউপি চেয়ারম্যান তদন্ত প্রতিবেদন আদালতের কাছে দাখিল করেন।


এদিকে, মামলা চলাকালে টাকা উত্তোলনের বিষয়টি ব্যাংকের কাছে জানতে চান বিচারক। জবাবে চলতি বছরের ১৯ অক্টোবর কৃষি ব্যাংক বাইশারী শাখা থেকে আদালতকে জানানো হয়, এজাহারে উল্লেখিত তারিখে বাদী ইউপি সদস্য নুরুজ্জামান ওই ব্যাংক থেকে কোন টাকা উত্তোলন করেননি।


বিষয়টি মঙ্গলবার ধার্য তারিখে আদালতের বিচারকের নজরে আনা হয়। তখন বিচারক মামলা থেকে চার আসামিকে বেকসুর খালাস প্রদান করেন। পাশাপাশি মিথ্যা অভিযোগে মামলা করে হয়রানির অপরাধে বাদী ইউপি সদস্য নুরুজ্জামানকে ৩৫ হাজার টাকা অর্থদ- দিয়েছেন।

এ প্রসঙ্গে আসামি পক্ষের আইনজীবী হুমায়ুন কবির বলেন,  ইউপি সদস্য তাঁর ব্যক্তিগত ক্ষোভ থেকে আমার মক্কেল সিদ্দিক তালুকদারকে ঘায়েল করতে এমন একটি মিথ্যা মামলা দায়ের করেন। যে মামলায় সিদ্দিকুর রহমানকে ২০দিন কারাভোগ করতে হয়েছে। ইচ্ছে করলে মিথ্যা মামলায় হয়রানীর অভিযোগ এনে সিসিদ্দকুর রহমানসহ অন্যরা বাদীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে পারেন।

আপনি আরও পড়তে পারেন